স্কুল-কলেজ ছুটি না শুধু ক্লাস সাসপেনশন, বিস্তারিত জানুন ?? মানিকচক News - Manikchak News

Manikchak News

স্কুল-কলেজ ছুটি না শুধু ক্লাস সাসপেনশন, বিস্তারিত জানুন ?? মানিকচক News

স্কুল-কলেজ ছুটি না শুধু ক্লাস সাসপেনশন, বিস্তারিত জানুন ??

manikchak news

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এক অভিনব পদক্ষেপ নিলো পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দপ্তর। আগামী ১৬ই মার্চ থেকে ৩১শে মার্চ অবধি সমস্ত ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষা দপ্তরের প্রধান সচিব মনীষ জৈন  এ নিয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করেন। তবে বিজ্ঞপ্তিতে স্পষ্ট লেখা ছিল শুধুমাত্র ক্লাস সাসপেনশন এর ব্যাপারে। স্কুল বন্ধ থাকবে এবিষয়ে  কোনো কথা বিজ্ঞপ্তিতে বলা ছিল না। তা নিয়েই ধোঁয়াশা তৈরী হয় শিক্ষা মহলে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), রাষ্ট্রপুঞ্জ এবং কেন্দ্রীয় সরকারের নির্দেশমতো করোনা ভাইরাস কে রুখতে সমস্ত সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত ও বেসরকারি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে বর্তমানে উচ্চমাধ্যমিক এর পরীক্ষা চলছে তা নিয়মমাফিক যথারীতি চলবে। যেদিন পরীক্ষা থাকবে সেদিন উচ্চমাধ্যমিক পরীক্ষার সঙ্গে যুক্ত শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষাকর্মীকে যথারীতি স্কুল আস্তে হবে। আর যেদিন পরীক্ষা থাকবে না সেদিন কাওকেই স্কুল আসার কোনো প্রয়োজন নেই।

প্রধান সচিব এর দেওয়া নোটিশ ( প্রথম পর্বে )

প্রধান সচিব মনীষ জৈন উচ্চমাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় এবং প্রাথমিক বিদ্যালয় গুলির জন্য একটি নোটিশ জারি করেন। নোটিশে বলা ছিল যে, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে শিক্ষা প্রতিষ্ঠান গুলি খোলা থাকবে, শুধুমাত্র ক্লাস সাসপেনশন হবে। আমরা এক ঝলক দেখে নেবো নোটিশটিতে কি লেখা ছিল-
class suspnsion notice

প্রধান সচিব এর দেওয়া নোটিশ ( দ্বিতীয় পর্বে )

closing of school notice

অবশেষে ১৫ই মার্চ প্রেস রিলিজের পর প্রধান সচিব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ব্যাপারে আর একটি নোটিশ জারি করেন। তাতে স্পষ্টতই বলা আছে  সমস্ত ধরণের শিক্ষা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। কাউকেই আর স্কুল আস্তে হবে না। তবে স্কুল এর কোনো গুরুত্বপূর্ণ কাজ থাকলে সেক্ষেত্রে স্কুল স্টাফকে তো স্কুল আসতেই হবে। নচেৎ স্কুল আসার কোনো প্রয়োজন নেই। 

কলেজের জন্য নোটিশ 

notice for college

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ও একটি বিজ্ঞপ্তি জারি করে, যাতে পরিষ্কার ভাষায় লেখা আছে ১৬ই মার্চ থেকে  ৩১শে মার্চ পর্যন্ত কলেজ বন্ধ থাকে। ১৪ ই মার্চ এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

এব্যাপারে মুখ্যমন্ত্রীর বক্তব্য 

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আশ্বাস দিয়েছেন, আতংকিত হওয়ার কোনো কারণ নেই। সবাইকে সাবধানে এবং সতর্ক হয়ে থাকতে হবে। শিক্ষক শিক্ষিকাদের স্কুলে আসার দরকার নেই, তারা বাড়িতে থেকেই স্কুলের সমস্ত কাজ করবেন।





Previous article
Next article

Leave Comments

একটি মন্তব্য পোস্ট করুন

Articles Ads

Articles Ads 1

Articles Ads 2

Advertisement Ads