উত্তরপ্রদেশে পান মশলা নিষিদ্ধ করলো যোগীর সরকার | মানিকচক News - Manikchak News

Manikchak News

উত্তরপ্রদেশে পান মশলা নিষিদ্ধ করলো যোগীর সরকার | মানিকচক News

পান মশলার মতো নেশাযুক্ত দ্রব্য নিষিদ্ধ করলো যোগীর সরকার 

নিউজ ডেস্কঃ উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার গোটা রাজ্যে পান মশলার মতো নেশাযুক্ত দ্রব্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকার উত্তরপ্রদেশে পান মশলা উৎপাদন, বিবরণ ও বিক্রির অনুমতি দেওয়া পর্যন্ত নিষিদ্ধ করে দিয়েছে। উত্তরপ্রদেশের বেশ কয়েকটি শহরে বিপুল পরিমানে উৎপাদিত হয়। কানপুর আর নয়ডা তার মধ্যে অন্যতম।
pan masala banned by yogi adityanath


করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যোগীর সরকার এরকম সিদ্ধান্ত নিয়েছে। দেশের ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই বাধ্য হয়ে এরকম নির্দেশ উত্তরপ্রদেশ সরকার লাগু করেছে। নেশাযুক্ত দ্রব্য যেমন পান মশলা যেগুলো শহরে বেশি পরিমানে উৎপাদিত হয়, সেই শহরের উৎপাদন ক্রিয়ায় বন্ধ করে দেয়া হয়েছে।
pan masala banned by yogi adityanath


  • করোনা সংক্রমণের সম্ভাব্যতা 


মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের এডিশনাল চিফ সেক্রেটারি অবনীশ অবস্থি জানান, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গুটকা, পান, মশলার মতো নেশাযুক্ত দ্রব্য নিষিদ্ধ করার নির্দেশিকা দিয়েছেন। জনসাধারণ গুটকা, পান, মশলা খেয়ে যেখানে সেখানে থুতু ফেলে আর এতে চারিদিকে নোংরা পরিবেশ তৈরী হচ্ছে। যার ফলে করোনা সংক্রমণের সম্ভাব্যতা বেড়ে যাই।

  • ২০১৭ সালেও পান মশলা নিষিদ্ধ করা হয়েছিল 
২০১৭ সালে যখন যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হন, তখন তিনি তার রাজ্যে গুটকা, পান, মশলা কেনাবেচা নিষিদ্ধ করে দিয়েছিলেন। প্রথমদিকে, একটু কড়াকড়ি করা হলেও পরবর্তীকালে তা আগের মতোই বিক্রি হতে শুরু করে। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যোগী আদিত্যনাথ এমন সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে, কেন্দ্র সরকার গোটা দেশে লোক ডাউন ঘোষণা করে দিয়েছে।

মুখ্যমন্ত্রী যোগীর নির্দেশ জনসাধারণের প্রতি 

উত্তরপ্রদেশের যোগীর সরকার করোনা ভাইরাস যাতে দ্রুত সংক্রমণ না ঘটায় তার জন্য গুটকা, পান, মশলা নিষিদ্ধ করে দিলেন। যোগী সরকার সাধারণ মানুষকে ঘরের মধ্যে থাকার পরামর্শ দিয়েছেন। গোটা দেশে এখন লোক ডাউন জারি করা হয়েছে। এটাকে সফলভাবেও পালন করার চেষ্টা করুন। সকলে ভালো থাকবে, নিজের পরিবারের লোকেদের খেয়াল রাখুন।

Previous article
Next article

Leave Comments

একটি মন্তব্য পোস্ট করুন

Articles Ads

Articles Ads 1

Articles Ads 2

Advertisement Ads