মোগল আমলে ছিলেন মুসলিম, অযোধ্যায় ভূমি পূজনের দিন 250 লোক হিন্দু ধর্ম গ্রহণ করেন | Manikchak News - Manikchak News

Manikchak News

মোগল আমলে ছিলেন মুসলিম, অযোধ্যায় ভূমি পূজনের দিন 250 লোক হিন্দু ধর্ম গ্রহণ করেন | Manikchak News

250 লোক মুসলিম থেকে হিন্দু হলেন

250 people take hindu religion in rajasthan

বাড়মের,রাজাস্থানঃ অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার ভূমি পূজন হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরেই। কিন্তু এর মাঝেই এক বিস্ময়কর ঘটনার বহিঃপ্রকাশ হয়েছে রাজস্থানের বাড়মের জেলার পায়লা কোলা পঞ্চায়েত এলাকায়। সংবাদসূত্রে পাওয়া খবর অনুযায়ী, বাড়মের জেলার মতিসরা গ্রামের ৫০ টি মুসলিম পরিবার হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। তাঁরা জানিয়েছেন, কারো চাপে পরে ধর্মান্তর করেননি নিজ ইচ্ছাতেই তাঁরা হিন্দুত্ববাদী ধর্ম গ্রহণ করেছেন।

স্থানীয়দের মতে, এরা সকলেই বেশ কয়েকবছর ধরে হিন্দুদের মতোই জীবনযাপন করছিলেন। অবশেষে অযোধ্যায় রাম মন্দির ভূমি পূজনের দিন ৫০টি  মুসলিম পরিবারের সকল সদস্য হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়। বুধবারের দিন প্রত্যেক পরিবারে হিন্দু সংস্কৃতির সমস্ত রীতি রেওয়াজ মেনে পূজা, যজ্ঞ অর্চনা করা হয়।হিন্দুধর্ম গ্রহণ করা এক বাক্তি শুভানরাম জানান, মোগল আমলে জোর করে বলপূর্বক তাদের পূর্বপুরুষদের ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করেছিলেন। অন্যান্য মুসলিম সম্প্রদায়ের মানুষেরা তাদের সাথে কোনোরকম মেলামেশা করতেন না। যার কারণে সদিচ্ছায় ৫০টি পরিবারের প্রায় আড়াইশো লোক মুসলিম সম্প্রদায় ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেন।

 পশ্চিমবঙ্গের উত্তরদিনাজপুর জেলায় নাবালিকা ধর্ষণ এবং হত্যাকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

তিনি আরও জানান, ইতিহাসের পুরোনো তথ্য সকলের সামনে আসায় কেও আর ইসলাম ধর্ম গ্রহণ করে থাকতে অসন্তুষ্টি দেখান। তখন সকলে মাইল আমরা সিদ্ধান্ত নিই, আমাদের পূর্বপুরুষ যখন হিন্দু ছিলেন তখন আমরাও ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্মাবলম্বী হবো। এই সিদ্ধান্তে সকলে সম্মতি জানায়।

Previous article
Next article

Leave Comments

একটি মন্তব্য পোস্ট করুন

Articles Ads

Articles Ads 1

Articles Ads 2

Advertisement Ads