NEET 2020 : পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কি কি নির্দেশিকা জারি করল NTA জেনে নিন বিস্তারিত | Manikchak News - Manikchak News

Manikchak News

NEET 2020 : পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কি কি নির্দেশিকা জারি করল NTA জেনে নিন বিস্তারিত | Manikchak News

NEET 2020 : NTA নির্দেশিকা

neet exam

সারা বিশ্বে করোনা ভাইরাস ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি করেছে। ভারতেও এর প্রভাব অতিমাত্রায় দেখা যাচ্ছে। এমন পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছে NEET পরীক্ষা আটকানো যাবে না, তাতে অনেক ছাত্রছাত্রীর ভবিষ্যৎ সংকটে পড়তে পারে। পরীক্ষা বন্ধের মামলা দায়ের করা হলেও সুপ্রিম কোর্ট তা খারিজ করে দেয়। আগামী সেপ্টেম্বর মাসে 13 তারিখে NEET পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। 

ন্যাশনাল টেস্টিং এজেন্সী পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কয়েকটি নির্দেশিকা জারি করেছে যা পালন করা অতিআবশ্যক। NTA এমন এক প্রটোকলের ব্যবস্থা করেছে যাতে সকলের সুরক্ষা বহাল থাকে এবং সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে পরীক্ষা সম্পূর্ণ করা যায়। NEET পরীক্ষায় আনুমানিক ১৫ লক্ষ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষার্থী সংখ্যা মোটেও কম না, যার দরুন খুব কড়াভাবে পরীক্ষা নেয়ার দিকে নজর দেওয়া হয়েছে।

পরীক্ষার্থীরা একই সময়ে পরীক্ষাকেন্দ্রে হাজির হলে প্রচন্ড পরিমানে ভিড় উপচে পড়ার আশংকা রয়েছে। একথা মাথায় রেখে পরীক্ষার্থীদের জন্য রিপোর্টিং টাইমে আলাদা আলাদা ব্যবস্থা করা হবে।

অভিনেতা সোনু সুদ বিহারের কৃষককে মহিষ কিনে দেন, তিনি বলেন এত আনন্দ গাড়ি কেনার সময় হয়নি

সমস্ত স্টাফ এবং কর্মচারীদের চেকিং থার্মাল স্ক্রিনিংয়ের মাধ্যমে করা হবে।  শরীরের তাপমাত্রা সাধারণের থেকে বেশি হয় তাদের আইসোলেশন রুমে রাখার ব্যবস্থা করা হবে।

NTA দ্বারা জারি করা প্রোটোকলের জরুরি নির্দেশিকাসমূহ 

1. মুখে মাস্ক পড়া আবশ্যিক, 2. হাতে গ্লাভস পড়তে হবে, 3. স্বচ্ছ জলের বোতল আন্তে হবে, 4. 50 মিলি. হ্যান্ড স্যানিটাইজার, 5. পরীক্ষা সম্বন্ধিত কাগজপত্র- এডমিট কার্ড ID কার্ড, 6. নকল আটকাতে মেটাল ডিটেক্টরে পরীক্ষার্থীদের চেক করা হবে, 7. ধাতুর তৈরী কোনো বস্তু আনা যাবে না, 8. শৌচালয় যাওয়ার পূর্বে অবশ্যই অনুমতি নিতে হবে।
 

ডকুমেন্টস ভেরিফিকেশন কিভাবে হবে ?

পরীক্ষার্থীদের ডকুমেন্টস ভেরিফিকেশনের জন্য ৩ ফুটের বড়ো টেবিলের ব্যবস্থা করা হবে। পরীক্ষক কাউকে স্পর্শ না করেই ডকুমেন্টস ভেরিফাই করবেন। সমস্ত সই স্বাক্ষর গ্লাভস পরেই সম্পূর্ণ করতে হবে। পরীক্ষা শেষে মুখের মাস্ক এবং হাতের গ্লাভস পরীক্ষা কেন্দ্রের ডাস্টবিনে ফেলে দিতে হবে।
Previous article
Next article

Leave Comments

একটি মন্তব্য পোস্ট করুন

Articles Ads

Articles Ads 1

Articles Ads 2

Advertisement Ads