রাজ্য নির্বাচন কমিশনের তিন আধিকারিককে বদলির নির্দেশ পাঠানো হল দিল্লি থেকে | Manikchak News - Manikchak News

Manikchak News

রাজ্য নির্বাচন কমিশনের তিন আধিকারিককে বদলির নির্দেশ পাঠানো হল দিল্লি থেকে | Manikchak News

কমিশনের তিন আধিকারিককে বদলির নির্দেশ 

আর কয়েক মাস পরে বিধানসভা নির্বাচন হবে পশ্চিমবঙ্গে। খুব শীঘ্রই বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হবে। তবে এই মুহূর্তে একটি গুরুত্বপূর্ণ খবর সামনে উঠে আসছে। হঠাৎ করে রাজ্য নির্বাচন কমিশনের 3 আধিকারিককে বদলি করা হলো। বদলির ক্ষেত্রে সরকারিভাবে কোন নোটিশ জারি করা হয়নি, এমনটাই খবর কমিশন সূত্রে পাওয়া গেছে।

state election officers are transfer

সংবাদপত্রে জানা গিয়েছে, রাজ্য নির্বাচন কমিশনের ডেপুটি সি ই ও শৈবাল বর্মন, অনামিকা মজুমদার এবং অমিত জ্যোতি ভট্টাচার্যকে বদলি করার নির্দেশ দেওয়া হবে। তারা তিনজনই দীর্ঘদিন যাবৎ রাজ্য নির্বাচন কমিশনের ডেপুটি সিইও পদে নিযুক্ত ছিলেন। দিল্লি নির্বাচন কমিশনের পক্ষ থেকে তিনজন আধিকারিকের বদলির নির্দেশ দেওয়া হয়েছে। তবে সরকারিভাবে এখন পর্যন্ত কোন ধরনের নির্দেশিকা জারি করা হয়নি।

পশ্চিমবঙ্গ পুলিশে ১০,০০০ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি , এখনই আবেদন করুন 

বিভিন্ন রাজনীতি বিদদের মতে, কেন্দ্র শাসক তথা ভারতীয় জনতা পার্টির উস্কানি রয়েছে। সাম্প্রতিক কালে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ পশ্চিমবঙ্গ রাজ্যে এসেছিলেন। সেই মুহূর্তে ভারতীয় জনতা পার্টি সহ অন্যান্য বিরোধী দলগুলো নির্বাচন কমিশনের আধিকারিকদের বদলির জন্য আবেদন করেছিলেন। তাদের প্রশ্ন ছিল দীর্ঘদিন যাবত রাজ্য নির্বাচন কমিশনের আধিকারিকরা একই অফিসে কর্মরত রয়েছেন, সেই আধিকারিকদের বদলির ব্যবস্থা করা হচ্ছে না কেন? নিয়ম অনুযায়ী, সরকারি চাকরিজীবীদের তিন বছর অন্তর বদলি করার কথা, কিন্তু এই তিনটি সি ই ও এর ক্ষেত্রে বদলির ব্যবস্থা করা হয়নি। এ ধরনের প্রশ্নের সম্মুখীন হতেই নির্বাচন কমিশন ওই তিন অফিসারের বদলি করানোর পদক্ষেপ নেন।

গত একুশে জানুয়ারি মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা নেতৃত্বাধীন এ নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে এসেছিল। পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আজিজ আফতাবের সঙ্গে বৈঠকে হোসেন কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বৈঠকে আলোচনার মাধ্যমে কেন্দ্রীয় নির্বাচন কমিশন তাদের কড়া মনোভাবের কথা স্পষ্ট করে জানিয়ে দেন।

Previous article
Next article

Leave Comments

একটি মন্তব্য পোস্ট করুন

Articles Ads

Articles Ads 1

Articles Ads 2

Advertisement Ads